COUNTRYWIDE GENERAL STRIKE ON 28 FEBRUARY 2012

Posted by স্বাভিমান


অসম মজুরি শ্রমিক ইউনিয়ন
প্রেসবিজ্ঞপ্তি

আগামী ২৮ ফেব্রুয়ারী কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলি দেশব্যাপী যে সাধারণ ধর্মঘটের ডাক  দিয়েছে বিভিন্ন ট্রেড ইউনিয়নের সর্বভারতীয় কনফেডারশন ‘নিউ ট্রেড ইউনিয়ন ইনিসিয়েটিভের (এন টি ইউ আই)’ পক্ষে অসম মজুরি শ্রমিক ইউনিয়ন এই ধর্মঘটকে সক্রিয় সমর্থন করবে। (১) শ্রম আইনের কার্যকরী প্রয়োগ (২) বেসরকারীকরণ ও বিলগ্নীকরণের সরকারী নীতি বাতিল, (৩) সর্বনিম্ন বেতন আইন সংশোধন (৪) বোনাস, প্রভিডেন্ট ফাণ্ডের সিলিং ও নতূন পেনশন বিল প্রত্যাহার ইত্যাদি দাবিতে আহূত এই ধর্মঘটে সামিল হয়ে মজুরি শ্রমিক ইউনিয়ন আরও যেসব দাবিতে ঐ দিন পৃথকভাবে বিভিন্ন আন্দোলন কর্মসূচী পালন করবে সেগুলি হলো – (১) অসংগঠিত ক্ষেত্রে কর্মরত শ্রমিক ও গ্রামীণ শ্রমিকদের ক্ষেত্রে ন্যূনতম মজুরি আইন প্রয়োগ করা (২) এনরেগা শ্রমিকদের কাজ ও বেকার ভাতা প্রদান (৩) বরাক-ব্রহ্মপুত্রের চা-শ্রমিকদের সমহারে মজুরি প্রদান ও বর্তমান মজুরি বৃদ্ধি করে এনরেগা মজুরির সমান ১৩০ টাকা প্রদান করা। (৪) বিভিন্ন শিল্পে দীর্ঘদিন থেকে কর্মরত অস্থায়ী শ্রমিকদের স্থায়ীকরণ করা (৫) সর্বজনিন রেশনিং ব্যবস্থা চালু করা ও সকল দরিদ্র পরিবারদের বিপিএল কার্ড ও সবাইকে রেশন কার্ড প্রদান করা।

ধর্মঘট আহ্বানকারী কেন্দ্রীয় ট্রেড-ইউনিয়নগুলির একাংশের সংকীর্ণ মনোভাবের জন্যই নিউ ট্রেড ইউনিয়ন ইনিসিয়েটিভকে যৌথ উদ্যোগে সামিল করা হয়নি। অসম মজুরি শ্রমিক ইউনিয়ন মনে করে এধরণের সাংগঠনিক সংকীর্ণতা শ্রমিক ঐক্যের ও শ্রমিক আন্দোলনের পরিপন্থী। বৃহত্তর শ্রমিক ঐক্য ও সফল শ্রমিক আন্দোলনের স্বার্থে ইউনিয়ন ২৮ ফেব্রুয়ারীর ধর্মঘটের সমর্থনে ও উপরুল্লিখিত দাবিতে বিক্ষোভ, মিছিল ইত্যাদি কর্মসুচী পালন করবে।

নির্মল কুমার দাস, মৃণাল কান্তি সোম, শিশির দে, আলতাফ খান, ধরিত্রী শর্মা
অসম মজুরি শ্রমিক ইউনিয়নের পক্ষে




CPI(ML)PCC  SUPPORTS  THE JOINT TRADE UNION CALL FOR   A
COUNTRYWIDE  GENERAL STRIKE  ON 28  FEBRUARY 2012
The Communist Party Of India (Marxist-Leninist) Provisional Central Committee
Supports the call of General Strike on 28 February,2012. The call has been given by several central trade-unions as a protest against the anti-working class policies of the government.
The CPI(ML) feels that there are sectarian tendencies among some central trade unions who oppose the inclusion of all central trade unions like NTUI in the national level co-ordination. However, despite this criticism, the party supports the call for General Strike on 28 February and calls upon all units to try to build working class solidarity at local, factory and industry level.
Santosh Rana                                                        Kolkata   13 February 2012
General Secretary
Mobile   08017645607

0 comments:

স্বাভিমান:SWABHIMAN Headline Animator

^ Back to Top-উপরে ফিরে আসুন